হরিপুরে নো ম্যান্স ল্যান্ডে লাশ ফেলে গেল ভারতীয় বাহিনী

0
97

জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ভারসাম্যহীন এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যার পর টেনে হিচড়ে বাংলাদেশের নো-ম্যান্স ল্যা-ে ফেলে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

আজ শনিবার দুপুরে জেলার হরিপুর উপজেলার ৪২ বিজিবি দিনাজপুরের অধীনে মিনাপুর সীমান্তে এ ঘটনা ঘটে। এই ঘটনায় বাংলাদেশ বিজিবিকে বিতর্কে ফেলার জন্য বিএসএফ সদস্যরা এমন কা- ঘটিয়েছে বলে দাবি করছেন সীমান্তে দায়িত্বে থাকা বিজিবি’র সদস্যরা।

হরিপুর উপজেলার ৭ ক্যাম্পের প্রধান নায়েব সুবেদার আব্দুল সালাম বলেন, হরিপুর উপজেলার ৪২ বিজিবি দিনাজপুর অধীনের মিনাপুর বিওপি এবং ১৪৬ বিএসএফ এর সোনাগাঁও ক্যাম্পের মেইন পিলার ৩৫৩ এর ২এস, ৩ এস বরাবর তারকাঁটা’র বাহিরে নোম্যান্স ল্যা- থেকে ভারতের ৫০ গজ অভ্যন্তরে একটি লাশ ভারসাম্যহীন অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয় ব্যক্তিরা এরপর মিনাপুর বিজিবি সদস্যদেরকে খবর দেয়।
খবর পেয়ে স্থানীয় ও বিজিবি মারফত জানা গেছে, পড়ে থাকা ভারসাম্যহীন মরাদেহটি ভারতীয় নাগরিকের তার নাম পরিচয় জানা যায়নি।

মিনাপুর বিজিবি সদস্যরা বলেছেন সম্ভবত তাকে পিটিয়ে মেরে ফেলার পর তাকে টেনে হিচড়ে সীমান্তের কাছে ফেলে গেছে। যেহেতু সে ভারতীয় নাগরিক এটি ভারতের অভ্যন্তরীন বিষয়।