হাইমচরে দানব ট্রাক্টর ও অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার সহ আহত ৪

স্টাফ রিপোর্টার: চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় কাটাখালী, মহজমপুর এলাকায় দানব পাহাড় ট্রলি (ট্রাক্টর) ও অটোরিকশা মুখোমুখী সংর্ঘর্ষে ৪ জন আহত হয়েছে।

আহতদের হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করলেও দুজনের অবস্থা আশংকা হওয়া তাদের চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়। ১২ মার্চ বৃহস্পতিবার দুপুরে হাইমচর উপজেলা কাটাখালী এলাকায় ঘটনাটি ঘটেছে।

আহতরা হলেন হাইমচর উপজেলার পঃচরকৃঞ্চপুর গ্রামের মোঃ নুরু ইসলাম(৬৫), কালু গাজী (৩০),শাহাদাত (৪৫), শাহাকাউল্লা( ৩০)। আহতদের মধ্যে নুরু ইসলাম ও কালু গাজী অবস্থা আশংকাজনক হওয়া চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়। ঘটনার পরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক’ ট্রাক্টর ও দুর্ঘটনাকবলিত অটোরিকশাটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে দালাল মহসিনের নেতৃত্বে পুলিশকে ম্যানেজ করে এই দানব ট্রাক্টর চলছে। হাইমচরে প্রতিদিন প্রায় শতাধিক ট্রাক্টর সন্ধ্যা থেকে শুরু করে সকাল বিভিন্ন পাড়া-মহল্লা দিয়ে চলছে। বিগত দিন এই ট্রাক্টরের তাণ্ডবে অনেক লোকের প্রাণ হারিয়েছে। স্থানীয়রা অভিযোগ করে বলেন, হাইমচরের মহাসিন প্রতি মাসে ট্রাক্টর মালিকের কাছ থেকে মাসে চার থেকে পাঁচ হাজার টাকা উত্তোলন করে। দালালরা সেই টাকা নিয়ে হাইমচর থানা পুলিশ এলাকার রাজনৈতিক নেতাদের দিয়ে ম্যানেজ করে এই দানব ট্রাক্ট রাস্তায় চালাচ্ছে।

দানব ট্রাকের বন্ধের দাবীতে ও দালালদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান হাইমচর উপজেলা বাসী।