হাইমচর মেঘনায় ৭ লাখ মিটার কারেন্ট ও চরঘেরা জাল জব্দ

নিউজ ডেস্ক: চাঁদপুর নৌ-সীমানার মেঘনা নদীতে নৌ পুলিশ সুপার কামরুজ্জামান নির্দেশে নীলকমল নৌ-পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে ৭ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও চরঘেরা জাল জব্দ করেছে।

রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত হাইমচর নীলকমল মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় অসাধু জেলেরা জাটকা ইলিশ মাছ ধরার জন্য অবৈধ কারেন্ট জাল নদীতে পেতে রাখে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেলেরা পালিয়ে গেলেও অবশেষে সেই জালগুলো নদী থেকে নৌ পুলিশ সুপার কামরুজ্জামান এর নির্দেশে নীলকমল ফাঁড়ির পুলিশ নদীতে অভিযান চালিয়ে জাল গুলো জব্দ করে।

নীলকমল নৌ পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ এসআই (নিঃ)স্বপন কুমার দাস, এএসআই (নিঃ) মোঃ আল-আমিন ও সঙ্গীয় ফোর্সসহ হাইমচর থানাধীন আমতলি, কাটাখাল ও মধ্যচর এলাকায় মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করে পরিত্যক্ত ও ভাসমান অবস্থায় নিষিদ্ধ কারেন্ট জাল চার লক্ষ পঞ্চাশ হাজার মিটার ও দুই লক্ষ পঞ্চাশ হাজার মিটার চরঘেরা জাল উদ্ধার করে। জব্দকৃত জাল গুলো চাঁদপুর নৌ পুলিশ সুপারের নির্দেশে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

নীলকমল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক স্বপন কুমার বলেন, রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসপি স্যারের নির্দেশে অভিযান পরিচালিত হয়। এ সময় হাইমচর থানাধীন আমতলি,কাটাখাল ও মধ্য চর এলাকায় মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করে পরিত্যক্ত ও ভাসমান অবস্থায় নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট জাল পরবর্তীতে রাতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। নৌ-পুলিশের এধরণের অভিযান অব্যাহত থাকবে।