হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে বিট পুলিশিংয়ের সমাবেশ

হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে বিট পুলিশিংয়ের সমাবেশ
হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নে বিট পুলিশিংয়ের সমাবেশ

মোহাম্মদ হাবীব উল্যাহ্: হাজীগঞ্জের কালচোঁ উত্তর ইউনিয়নের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এই শ্লোগানে মঙ্গলবার বিকালে তারাপাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিট পুলিশিংয়ের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তান আপনার, সবার আগে দায়িত্বও আপনার। একটি নির্দিষ্ট সময়ে আগে আপনার সন্তানের হাতে স্মাটফোন তুলে দিবেন না। তারা কোথায় যায়, কার সাথে চলাফেরা করে এবং ছেলেরা সন্ধ্যার পরে ঘরের বাহিরে থাকে কিনা তা দেখতে হবে। ঘরে বা বাসায় পড়ালেখা করার সময় ঘরের দরজা বা জানালা বন্ধ করে রাখে কিনা ? এসব দেখার পাশাপাশি সন্তানের প্রতি অতিশাসন না করে বন্ধুসুলভ আচরত করতে হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বিট পুলিশিংয়ের উপর বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুর রশিদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আলী আশ্রাফ দুলাল, ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া ও জেলা পরিষদের সদস্য মো. বিল্লাল হোসেন। ইউনিয়ন বিট কর্মকর্তা ও থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে এবং ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি কাজী আনোয়ার হোসেনের সঞ্চালনায় সমাবেশে স্থানীয়দের পক্ষে বক্তব্য রাখেন, ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের উপদেষ্টা সদস্য কামাল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন বেপারী, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন মাস্টার।

এ সময় ইউপি সদস্য ছিদ্দিকুর রহমান, আবুল বাশার টিটু, আবুল হোসেন, আবু জাফর টেলুসহ বিভিন্ন রাজনৈতিক দল ও বিট পুলিশিংয়ের নেতৃবৃন্দ, ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।