হাজীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ক মহড়া

মোহাম্মদ হাবীব উল্যাহ্ || হাজীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। ‘মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এই শ্লোগানে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে বুধবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা ই-সেন্টারে আলোচনা সভা এবং উপজেলা চত্ত্বরে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা দুর্যোগ মোকাবিলায় সবাইকে সচেতন থাকা জানান এবং ভূমিকম্প ও বজ্রপাতসহ যেকোনো বিপদে আতঙ্কিত না হয়ে মোকাবিলা করার কৌশল শিখে রাখা এবং যেকোনো দুর্যোগে তাৎখনিক ফায়ার সার্ভিস ও প্রশাসনকে অবহিত করার কথা বলেন।  
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মো. জাকির হোসেনের সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও বক্তব্য রাখেন, হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশান অফিসার আবু, মো. সাজেদুল কবির যোয়ারদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু সাঈদ চৌধুরী, হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল প্রমুখ।


বক্তব্য শেষে ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত সাধারণ জনগণকে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড সর্ম্পকে ধারণা দেন এবং কিভাবে দুর্যোগ মোকাবিলা করা যায় তার একটি মহড়া প্রদর্শন করেন। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।