হাজীগঞ্জে ইসলামী ব্যাংকের বিনামূল্যে চারাগাছ বিতরণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্: ‘মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’ এই শ্লোগানে হাজীগঞ্জে বিনামূল্যে চারাগাছ বিতরণ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। বুধবার বিকালে উপজেলার ৫নং সদর ইউনিয়নের উচ্চগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সামাজিক দুরত্ম বজায় রেখে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ বিতরণ এবং বিদ্যালয় প্রাঙ্গনে চারাগাছ রোপন করে ব্যাংকের হাজীগঞ্জ শাখা।

ইসলামী ব্যাংক এর পল্লী উন্নয়ন প্রকল্প কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চারাগাছ বিতরণ ও স্কুল প্রাঙ্গণে চারাগাছ রোপন করেন, ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জোন প্রধান মো. মাহবুব-এ আলম। তিনি বলেন, গাছ আমাদের পরম বন্ধু। কিন্তু আমরা এই বন্ধুর
প্রতি সব সময় বিরুপ আচরণ করি। কোনো কারণ ছাড়াই অথবা সামান্য কারণ দেখিয়ে গাছ কেটে বন উজাড় করে ফেলি।

তিনি বলেন, গাছপালা শুধু কার্বন ড্রাই-অক্সাইড গ্রহণ করে এবং অক্সিজেন ত্যাগ করে শুধু তাই নয়, গাছ বজ্রপাত প্রতিরোধে করে। এই বন উজাড় করার কারনে দেশে প্রাকৃতিক দূর্যোগ বৃদ্ধি পাচ্ছে। তাই ইচ্ছেমতো গাছ কাটা ও বনভূমি উজাড় করা থেকে আমাদের বিরত থাকতে হবে এবং বেশি করে গাছ লাগাতে হবে। এতে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা পাবে। আর পরিবেশের রক্ষা পেলে আমাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন বৃদ্ধি পাবে।


ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হাজীগঞ্জ শাখা প্রধান মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে এবং সহকারী প্রকল্প কর্মকর্তা এইচ.এম সাইফুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্যাংকের কুমিল্লা জোনের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এইচ.টি.এম শামছুল আলম, জোনাল অফিসের কর্মকর্তা মো. শাহেদ আলম ও উচ্চগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সায়েদুল বাসার জুয়েল। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, শাখার প্রকল্প কর্মকর্তা সাঈদ আহমেদ এবং কোরআন তেলওয়াত করেন ফ্লিড অফিসার মো. মাসুদুর রহমান।
এসময় ব্যাংকের অন্যান্য কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি এবং উচ্চগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।