হাজীগঞ্জে ওলামা সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
63
হাজীগঞ্জে ওলামা সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
হাজীগঞ্জে ওলামা সমাবেশ ও মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন, বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আবু নোমান।

মোহাম্মদ হাবীব উল্যাহ্ : হাজীগঞ্জে মানবতার কল্যাণে আলেম সমাজের করণীয় শীর্ষক ওলামা সমাবেশ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদ, চাঁদপুর জেলা শাখার আয়োজনে শনিবার বিকালে পৌরসভাধীন টোরাগড় গ্রামে তালিমুল ইসলাম নূরাণী মাদ্রাসায় এ ওলামা সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব ও সভা শেষে মুসলিম উম্মাহ্র শান্তি এবং দেশ ও জাতীর সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের জেলা উপদেষ্টা সদস্য হযরত মাওলানা ইমামুল ইসলাম হেলাল আল মাদানী।
সভা ও সমাবেশে পবিত্র কোরআন থেকে সুরা আল ইমরান এর ১২০ নং আয়াতের তাফসির (অর্থ, ব্যাক্ষা ও বিশ্লেষণ) করে প্রধান আলোচক হিসেবে কোরআন ও হাদীসের আলোকে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আবু নোমান।

তিনি বলেন, মুসলমানের সম্মানের আসল ঠিকানা হলো ঈমান। আর ঈমানকে মজবুত করতে হলে, আমাদেরকে কোরআন ও হাদীস জানতে হবে, পড়তে হবে এবং সে অনুযায়ী আমল করতে হবে।
বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে জেলা ও স্থানীয় নেতৃবৃন্দকে দিক-নির্দেশনা প্রদান করে তিনি বলেন, প্রতি মাসে অন্তত একটি কোরআন বিষয়ক আলোচনা বা সভা-সমাবেশের আয়োজন করতে হবে। ওই সমাবেশে পবিত্র কোরআন থেকে এক বা একাধিক আয়াত নির্দিষ্ট করে তাফসির করতে হবে। যেখানে আলোচক হিসেবে একজন বিজ্ঞ আলেম উপস্থিত থাকবেন। যার দায়িত্ব আমাদের (সংগঠনের)।

উক্ত সমাবেশে, আলেম, ইমাম, শিক্ষক, সাংবাদিক, বক্তা, চিকিৎসক ও প্রকৌশলীসহ সকল শ্রেণি-পেশার লোকজনকে উপস্থিত রাখার চেষ্টা করার নির্দেশনা প্রদান করেন অধ্যাপক আবু নোমান।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের জেলা সভাপতি মাওলানা শামছুদ্দিন যায়েদী, সহ-সভাপতি হাফেজ মাওলানা হোসাইন আহমদ চাঁদপুরী, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির ৩নং ওয়ার্ড কমিশনার মো. মহিউদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা ইকরাম হোসেন প্রমুখ। এসময় বাংলাদেশ ইসলাম প্রচার পরিষদের জেলার অন্যান্য নেতৃবৃন্দ, আগত আলেমসহ অতিথিবৃন্দ, শিক্ষক, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।