হাজীগঞ্জে জনসমাগম করার দ্বায়ে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

মোহাম্মদ হাবীব উল্যাহ্: হাজীগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১ প্রতিষ্ঠানকে ২০ হাজার ৫’শ টাকা জরিমানা করেছেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। বুধবার দুপুরে তিনি জনসচেতনতার লক্ষে হাজীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে প্রতিদিনের মতো বুধবারেও উপেজলার বিভিন্ন হাট-বাজার ও পাড়া-মহল্লায় জনসমাগম নিরুৎসাহিত করার লক্ষে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব ও সেলফ হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ এবং জনসচেতনতার লক্ষ্যে সরকারি বিধিমালা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা না মানায় হাজীগঞ্জ বাজারের ১১টি ব্যবসা প্রতিষ্ঠানে নগদ ২০ হাজার ৫’শ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় প্রতিষ্ঠানের লোকজনসহ সর্বস্তরের জনসাধারণকে ঘরে থাকার জন্য উৎসাহিত করা হয় এবং সরকারি বিধিমালা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার আহবান জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও বৈশাখী বড়ুয়া।