হাজীগঞ্জে জেলেদের মাঝে ইলেকট্রিক সেলাই মেশিন বিতরণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের হাজীগঞ্জে নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের বিকল্প আয়বর্ধণমূলক কর্মসূচীর অংশ হিসেবে শনিবার দুপুরে উপজেলা ই-সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ সেলাই মেশিন বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, মাছ ধরার নিষিদ্ধ সময়ে আয়বর্ধণ কর্মসূচীর জন্য জেলেদের মাঝে সেলাই মেশিন কিংবা ছাগল বিতরণ নয়, তাদেরকে নগদ অর্থ দিতে হবে। সেই অর্থ দিয়ে জেলেরাই সিদ্ধান্ত নিবে, তারা কি করবে। কারন, জেলেরা মাছ ধরা বন্ধ করে দর্জি কাজ এবং ছাগল চড়াবেনা। আমি এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে কথা বলবো। এ সময় সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী, উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ শামছুল আলম পাটওয়ারীর পরিচালনায় ও সহকারি মৎস্য কর্মকর্তা মো. মাহমুদ মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন।

এ সময় অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন মিয়াজী, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, রফিকুল ইসলামসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।