হাজীগঞ্জে পুলিশি বাধায় বিএনপির সম্মেলন পন্ড

0
88

মোহাম্মদ হাবীব উল্যাহ্, হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি:- চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে হাজীগঞ্জ ও শাহারাস্তি উপজেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন। আজ শুক্রবার সকালে হাজীগঞ্জে জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকের বাসভবনে হাজীগঞ্জ উপজেলা ও পৌর এবং শাহারাস্তি উপজেলা ও পৌর বিএনপির কমিটি হওয়ার কথা ছিল।

এ দিন সকালে কাউন্সিলরদের আসার আগেই সম্মেলন স্থলের আশ-পাশের এলাকায় এবং সম্মলেন স্থলের প্রবেশ পথে পুলিশ অবস্থান নেয়। পরে কাউন্সিলরসহ সংবাদকর্মীদের ঢুকতে পুলিশ বাধা দেয়। যার ফলে সম্মেলন পন্ড হয়ে যায়।

এদিকে কাউন্সিল স্থলে অবস্থান করছেন, সম্মেলনের প্রধান অতিথি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় নেতৃবৃন্দ।

ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানের সভাপতি ও হাজীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মোজাম্মল হক মোহন চৌধুরী বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ আমরা ভিতরে আছি। সম্মেলন স্থলের চারদিকে পুলিশ ঘিরে আছে।

এ বিষয়ের পুলিশের পক্ষ থেকে দায়িত্বশীল বক্তব্য পাওয়া যায়নি। তবে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি বলেন, সম্মেলনের বিষয়ে জানা নেই।

এর আগে বৃহস্পতিবার বিএনপির পক্ষ থেকে সংবাদকর্মীদের জানানো হয়েছে, বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে শুক্রবার বিএনপির মিলন মেলা হবে। ঘরোয়া পরিবেশে জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জি. মমিনুল হকের বাসভবনে আয়োজিত মিলন মেলায় হাজীগঞ্জ উপজেলা ও পৌর এবং শাহারাস্তি উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘটনের সম্ভাবনা রয়েছে।