হাজীগঞ্জে শতাধিক শিক্ষার্থীর পাশে হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণপাঠাগার

মোহাম্মদ হাবীব উল্যাহ্:- হাজীগঞ্জে দুই শতাধিক দরিদ্র, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। শনিবার বিকালে পৌরসভাধীন টোরাগড় গ্রামের হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণপাঠাগারের উদ্যোগে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এ ছাড়াও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই শিক্ষা উপকরণ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার তুলে দেন। এর আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানবিক গুনাবলীর মধ্যে অন্যতম হচ্ছে, অসহায় বা অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়ানো। এর মধ্যে উৎকৃষ্ট সহযোগিতা হল, শিক্ষা উপকরণ বিতরণ।

তিনি হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণ পাঠাগারের সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি সত্যিই অভিভূত ও আনন্দিত, এ রকম একটি মহতি অনুষ্ঠানে থাকতে পেরে। যারা অসহায় মানুষের পাশে দাঁড়ায় এবং সমাজের জন্য উপকৃত হয়, এমন কাজ করে তারা প্রশংসার দাবিদার। তিনি বিত্তবানদের এই সংগঠনের মতো অসহায় ও অস্বচ্ছল মানুষকে সহযোগিতা করার আহবান জানান।

হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণপাঠাগারের সভাপতি সাইফুল ইসলাম মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক ও ঠিকাদার কাজী মনির হোসেন, স্বর্ণকলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা কামাল, টোরাগড় উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা আমিন প্রমুখ।
হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণপাঠাগারের পরিচালক রিপন সরকার ও তারেকুল ইসলাম রানার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কবির হোসেন, গণ্যমান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আনু মিজি, বাবুল হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ছিলেন, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণপাঠাগারের সহ-সভাপতি মামুন হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ বাহার সরকার, সহ-সাধারণ সম্পাদক হান্নান তালুকদার, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রিয়াদ হোসেন হৃদয়, নারী ও শিশু কল্যাণ বিষয়ক সম্পাদক মাহমুদা আক্তার।

এ ছাড়া অনুষ্ঠান পরিচালনা সহযোগিতায় ছিলেন, হিউম্যান হেল্প ফাউন্ডেশন ও গণপাঠাগারের সদস্য ইমান তালুকদার, আজিজুল হাকিম ইজাজ, জহিরুল আলম জয়, হাবিবুর রহমান মিঠু, রাব্বি হাসান হৃদয়, স্বপন সরকার ও কাউছার মজুমদারসহ সংগঠনের অন্যান সদস্যবৃন্দ। এ সময় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।