হাজীগঞ্জে ৫’শ কেজি জাটকা ইলিশ জব্দ: আটক-২

মোহাম্মদ হাবীব উল্যাহ্: হাজীগঞ্জে ৫’শ কেজি জাটকা ইলিশ জব্দের ঘটনায় আটক ২জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে হাজীগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার জব্দকৃত ইলিশ এতিমখানায় বিতরণ ও আটককৃত মোস্তফা গাজী ও জুয়েল মল্লিককে জেলহাজতে প্রেরণ করা হয়।

আটককৃতরা হলেন, চাঁদপুর সদর উপজেলার হরিনা ফেরিঘাট এলাকার গাজী বাড়ির মোহাম্মদ উল্যাহ গাজীর ছেলে মোস্তফা গাজী (২৬) ও পিকআপ ট্রাক চালক নারায়নগঞ্জ জেলার ফতুল্লা থানার সিয়ারচর এলাকার মৃত আব্দুল খালেক মল্লিকের ছেলে জুয়েল মল্লিক (৩০)।
এর আগে সোমবার দিবাগত রাতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারস্থ বিশ্বরোড এলাকা থেকে পিকআপ (মিনিট্রাক) ভর্তি জাটকা ইলিশ জব্দ এবং দুইজনকে আটক করে পুলিশ। নিষিদ্ধ সময়ে জাটকা ইলিশ পরিবহন করার অপরাধে মঙ্গলবার তাদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দায়ের করা হয়।

থানা সূত্রে জানা গেছে, সোমবার দিনগত রাত আনুমানিক ৩ টার দিকে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহম্মদ সঙ্গীয় ফোর্স নিয়ে একটি পিকআপ ট্রাককে জিঞ্জাসাবাদের জন্য আটক করে। এ সময় ট্রাকের ভিতরে ড্রামে থাকা বিপুল পরিমানে জাটকা ইলিশ দেখতে পেয়ে পিকআপ জব্দ ও দুইজনকে আটক করা হয়।

এরপর মঙ্গলবার দুপুরে উপজেলার ৮টি এতিমখানায় জাটকা ইলিশগুলো বিতরন করা হয় ও মৎস আইনের ৫ ধারায় আটককৃত দুইজনকে আসামী করে নিয়মিত মামলা দায়ের করা হয়। জাটকা বিতরণকালে উপজেলা মৎস কর্মকর্তা শামছুল আলম পাটোয়ারী ও ক্ষেত্র সহকারী মুহাম্মদ মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি জানান, জাটকা ইলিশ গুলোকে উপজেলার ৮টি এতিমখানায় দিয়ে দেয়া হয়েছে এবং আটককৃতদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।