হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উবিতে পরিচ্ছন্নতা অভিযান

হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উবিতে পরিচ্ছন্নতা অভিযান
হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় বক্তব্য রাখছেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন।

মোহাম্মদ হাবীব উল্যাহ্ : ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এবং পরিবেশ রাখি পরিস্কার, বন্ধ রাখি মশার বিস্তার এই শ্লোগনকে সামনে রেখে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার সকালে বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল-আলম লিপন।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন বলেন, মশক নিধন, ডেঙ্গু, গুজব, ইভটিজিং, যৌন নির্যাতন ও বাল্যবিবাহসহ সকল সামাজিক অপরাধ ও রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। পরিবার, সমাজ তথা রাষ্ট্রের নাগরিক আমি, সুতরাং দায়িত্বও আমার। আমার ঘর, আমার বাড়ি, আমার প্রতিষ্ঠান এবং আমার পরিবেশ যদি আমি পরিচ্ছন্ন রাখি, তাহলে এমনিতে রাষ্ট্র পরিচ্ছন্ন হবে এবং বিভিন্ন ভাইরাস ও সংক্রমনজনিত রোগ থেকে মুক্তি পাবো। এ সময় তিনি গুজবসহ শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আবু ছাইদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, হাজীগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষখ রোকেয়া সুলতানা, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ্ মৃধা প্রমুখ।

সভায় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানে সহকারি প্রধান শিক্ষক হোসাইনুল আজম, ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ের সমন্বয়কারী মো. মোস্তাফিজুর রহমান, এলাকাবাসীর পক্ষে মনির হোসেন ভুইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষার্থী জিহানুন জাহির মিম ও অর্ণব দে। বক্তব্য শেষে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা ও মশক নিধন স্প্রে কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন।

এ সময় পৌর উপ-সহকারি প্রকৌশলী মাহবুবুর রশিদ, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কবির হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পৌর মেয়র বিদ্যালয়ের আড়াই হাজার শিক্ষার্থীর জন্য উপহার সরূপ আড়াই হাজার চকলেট বিতরণ করেন।