২২৭ জন দখলদারের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান ফরিদগঞ্জে

জাকির হোসেন সৈকত:-সারা দেশে একযোগে সকল খাল নদী দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। চাঁদপুরে সেচ প্রকল্পের অভ্যন্তরে ওয়াপদা বরপিট খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসন, ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, ভূমি অফিস এবং পুলিশ প্রশাসনের যৌথ ভাবে অভিযানে পরিচালনা করা হয়।

জানা গেছে,সরকারের ঘোষনা অনুযায়ী চাঁদপুর জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের নির্দেশে ফরিদগঞ্জ উপজেলার ১২কিলোমিটার ব্যাপি বারপিট খালের উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।। ফরিদগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়নে যথাক্রমে বালিথুবা পূর্ব,বালিথুবা পশ্চিম, সুবিদপুর পশ্চিম এবং গুপ্টি পুর্ব ইউনিয়নে বারপিট খালের উপর ২২৭ জন অবৈধ নির্মিত স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। ইতিপুর্বে দখলকৃত খালগুলো পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট কর্তিপক্ষ ।

ফরিদগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভুমি) শারমিন আক্তার জানান, দখলকারিদেরকে আগে নোটিশ প্রদান করা হয়েছিল। ২৩ ডিসেম্বন সকাল থেকেই চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)আব্দুল্যা আল মাহমুদ জামানের নেতৃত্বে একযোগে এই অভিযান পরিচালিত হয়েছে।