আধ্যাত্মিক শুদ্ধির জন্য থাই খুদে ফুটবলাররা বৌদ্ধ মঠে থাকছে ৯ দিন

0
311
আধ্যাত্মিক শুদ্ধির জন্য থাই খুদে ফুটবলাররা বৌদ্ধ মঠে থাকছে ৯ দিন

ডেস্ক রিপোর্ট: থাইল্যান্ডে বৌদ্ধদের রীতি অনুযায়ী, সেই ধর্মের পুরুষদের বড় ধরনের বিপদ থেকে রক্ষা পাওয়ার পর মঠে নয়দিন ধরে অবস্থান করে ধর্মীয় আচার পালন করতে হয়। থাইল্যান্ডের গুহায় দুই সপ্তাহের বেশি সময় ধরে আটকে থাকার পর উদ্ধার হওয়া খুদে ফুটবলাররা সেই রীতি অনুযায়ী নয়দিন মঠে থাকছেন।
তবে গুহা থেকে উদ্ধার হওয়া একজন শিশু মঠে থাকছেন না বলে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে। আদুল স্যাম নামের ওই শিশু খ্রিস্টান ধর্মাবলম্বী।

গত সপ্তাহে ওই শিশুদের হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। বর্তমানে তাদের শরীরের অবস্থা বেশ ভালো। ৯ দিন ধরে মঠে অতিবাহিত করার এই পর্বকে আধ্যাত্মিক শুদ্ধির পর্যায় বলে অভিহিত করা হচ্ছে। গুহা থেকে উদ্ধার হওয়া এক শিশুর দাদা জানান, তাদের (গুহা থেকে উদ্ধার হওয়া শিশুদের) উচিত মঠের মধ্যে সময় অতিবাহিত করা। এটা তাদের নিরাপত্তার জন্যই দরকার। এটা এজন্য দরকার যে, তারা মারা যেতে পারতো, কিন্তু তারা পুনর্জন্ম লাভ করেছে।

বুধবার থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন মঠে তারা সময় কাটাবে। এ সময় তারা প্রার্থনা করার পাশাপাশি মঠ পরিষ্কার করবে বলে জানা গেছে। শিশুদের সঙ্গে তাদের কোচ এক্কাপলও থাকছেন।

বিরত

আপনার মন্তব্য লিখুন
এখানে আপানার নাম লিখুন