এনায়েতনগরে সিটি কর্পোরেশনের রাস্তার মধ্যে অবৈধভাবে ভবন নির্মাণ

0
56

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ সিদ্ধিরগঞ্জ থানাধীন দক্ষিণ এনায়েতনগরের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৪ ফুটের রাস্তার মধ্যে ৭ ফুট দখল করে অবৈধভাবে সরকার ফেরদৌসী মঞ্জিল নামে ভবন নির্মাণ করেছে মোজাম্মেল হক নামে এক নাইট গার্ড। যার ফলে এলাকাবাসী নিরাপত্তাহীনতার পাশাপাশি ভবনের নিচ দিয়ে ঝুকিপূর্ণভাবে চলাফেরা করছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের এনায়েতনগরে রাস্তা নির্মাণের সময় স্থানীয় মোজাম্মেল হোসেনকে ভবন নির্মাণে সিটি কর্পোরেশন কর্তৃক বাঁধা প্রদান করলে তখন কাজ বন্ধ রাখে। কিন্তু রাস্তার কাজ শেষ হওয়ার পরপরই সুচতুর মোজাম্মেল হোসেন কাউকে না জানিয়ে এবং এলাকাবাসীকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বীরদর্পে ভবন নির্মাণের কাজ চালিয়ে যায়। এলাকাবাসী বাঁধা দেওয়ার পরও মোজাম্মেল হোসেন ক্ষমতার দাপটে সাধারণ মানুষকে হয়রানী করে তার নিজ স্বার্থ হাসিল করে। অবৈধভাবে ভবন নির্মাণের ফলে ঐ রাস্তা জনসাধারণের চলাচলের সময় ঝুঁকি নিয়ে নিরাপত্তাহীনতায় রাস্তা পার হচ্ছে বলে জানা যায়। স্থানীয় কাউন্সিলরকেও এই বিষয়টি এলাকাবাসী জানিয়ে কোন কাজ হয়নি।

তবে এলাকাবাসী জানায় ৮নং ওয়ার্ড কাউন্সিলর ভবন নির্মাতা মোজাম্মেল হোসেনকে বাঁধা প্রদান করার পরও তিনি শোনেননি। শুধু তাই নয়, এলাকার গুটি কয়েকজন বাড়ির মালিক মোজাম্মেল হোসেনের দেখাদেখি আরো কয়েকটি ভবন নির্মাণ হচ্ছে। যা এলাকাবাসী মেনে নিতে পারছে না। উক্ত ভবনগুলির ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলে যেমন বিঘ্ন ঘটছে তেমনি বিদ্যুতের লাইন সহ সংযোগে দারুন ব্যাঘাত ঘটছে। যে কোন সময় এখানে বড় কোন ধরনের দূর্ঘটনা আশংকা করছে এলাকাবাসী।

আরো জানা যায়, টাঙ্গাইল জেলার নাগরপুর থানার চর ভারা গ্রামের আজমত আলীর ছেলে মোজাম্মেল হোসেন সোনালী ব্যাংকে নাইট গার্ড হিসাবে চাকরী করে নেতাগীরি করছে। যার দরুন কাউকেই মানছে না সুচতুর মোজাম্মেল হোসেন। সিদ্ধিরগঞ্জ থানাধীন দক্ষিণ এনায়েতনগরের ৪২০ নং ব্লকের মোজাম্মেল হোসেনের বাড়িটির বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রাজউক কর্তৃপক্ষ সহ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়রের দ্রুত আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।

বিরত

আপনার মন্তব্য লিখুন
এখানে আপানার নাম লিখুন